এই হলেন আমার রাজা



“এই হলেন আমার রাজা”

Dr. S.M Lockridge এর  যীশু খ্রীষ্ট সম্পর্কে চমৎকার বর্ণনা। অনুবাদ : নথনিয়েল হাজরা

আমার রাজা, রাজা হয়েই জন্মেছেন। 

বাইবেল বলে . . 

তিনি সপ্ত দিক থেকে রাজা।
তিনি-ই যিহূদীদের রাজা - জাতীগতভাবে তিনি রাজা।
তিনি-ই ইস্রায়েলের রাজা - জাতীয়ভাবে তিনি রাজা।
তিনি ধার্মিকতার রাজা।
তিনি যুগ যুগান্তের রাজা।
তিনি স্বর্গের রাজা।
তিনি গৌরবান্বিত রাজা।
তিনি রাজাদের রাজা এবং প্রভুদের প্রভু। 

এই হলেন . . আমার রাজা।

বেশ, আমি অবাক হবো . . যদি আপনি তাঁকে চিনে থাকেন?
আপনি কি তাঁকে চেনেন?
আমাকে বিভ্রান্ত করার চেষ্টা করবেন না।
আপনি কী আমার রাজাকে চেনেন? 

দায়ুদ বলেছেন “আকাশমণ্ডল ঈশ্বরের গৌরব বর্ণনা করে, বিতান তাঁহার হস্তকৃত কর্ম জ্ঞাপন করে”। 

আমার রাজা একজনই যাঁর সীমাহীন ভালোবাসার পরিমাপের কোনো উপায় নেই যে ব্যাখ্যা করা যায়।
দূরবীন দিয়ে তাঁর যোগান, তাঁর সম্ভার কুলের একপ্রান্ত থেকে অপরপ্রান্ত দেখা যায় না।
কোনো বাধায় তাঁর অঝোরে ঝরিত আশির্বাদ বিঘ্নিত হয় না। 

তিনি অক্ষয় বলবান।
তিনি সম্পূর্ণ সৎ ও আন্তরিক।
তিনি চিরন্তন, অবিরাম ও আদি-অন্তহীন একই।
তিনি অবিনশ্বর, নিত্য, শাশ্বত্ব, অনন্ত ও মাধুর্যময়।
তিনি মহারাজিক, মহামহিম।
তিমি নিরপেক্ষ, সমদর্শী। 

এই হলেন আমরা রাজা। 

তিনি ঈশ্বর পুত্র।
তিনি পাপীদের পরিত্রাতা।
তিনি সমগ্র মানব সমাজের মধ্যমনি।
তিনি কারো সাহায্য ছাড়াই স্বয়ং।
তিনি সৎ এবং সত্যবাদী।
তিনি অদ্বিতীয়, অন্যন্য।
তিনি অতুলনীয়, অনুপম।
তিনি অভূতপূর্ব, নজিরবিহীন।
তিনি সর্বোচ্চ, পরম।
তিনি সর্বশ্রেষ্ঠ, অগ্রগণ্য, সর্বোত্তম।
তিনি কথায় ও প্রচারে, বাণীতে সাহিত্যে দুর্দান্ত শ্রেষ্ঠ এবং মহান।
তিনি দর্শনে, ন্যায়ে, বিবেচনায়, তত্ত্বজ্ঞানে, অভিমতে মহৎ উচ্চ ব্যক্তিত্বের।
তিনি উচ্চতর সমালোচনায় সর্বোচ্চ সমস্যা।
তিনি ঐতিহাসিক ধর্মতত্ত্বের শিক্ষায় মূল।
তিনি আত্মিক ধর্মের রক্তমাংস সম্বন্ধীয় বিশেষ প্রয়োজনীয়।

এই হলেন আমার রাজা

তিনি যুগ যুগান্তের অলৌকিক্ (ঘটনা)।
তিনি সমস্ত কিছুতে পরমোৎকৃষ্ট, তাঁকেই আপনি আহ্বান জানাতে বেছে নিয়েছেন।
তিনি একমাত্র যিঁনি আমাদের সমস্ত চাহিদা এক সাথে যোগান দিতে সক্ষম।
তিনি দুর্বলদের শক্তি যোগান।
তিনি প্রলোভন এবং পরিক্ষীতদের সাহায্যকারী।
তিনি সহানুভূতীশীল, দরদী, সমব্যথী এবং রক্ষাকারী।
তিনি সর্বশক্তিমান ঈশ্বর যিনি তাঁর লোকদের পথপ্রদর্শক এবং নজরে রাখেন।
তিনি অসুস্থদের সুস্থ্য করেন।
তিনি কুষ্ঠদের সুদ্ধ করেন, পরিষ্কৃত করেন।
তিনি পাপীদের ক্ষমা করেন।
তিনি ঋণগ্রস্থদের মুক্ত করেন।
তিনি বন্দিদের মুক্তিদাতা।
তিনি দুর্বলদের সমর্থন করেন।
তিনি শিশুদের আশির্বাদ করেন।
তিনি দূর্ভাগা, হতভাগাদের রক্ষা করেন।
তিনি বার্ধক্যদের বিবেচনা করেন।
তিনি পরিশ্রমীদের পুরস্কৃত করেন, তিনি ধৈর্যশীলদের অলঙ্কৃত করেন।

এই হলেন আমার রাজা

আপনি কি তাঁকে জানেন? 

বেশ, আমার রাজা হলেন জ্ঞানের রাজা। 

তিনি বিজ্ঞতায়, জ্ঞানের ঝর্ণা।
তিনি মুক্তির দ্বার।
তিনি শান্তির পথ।
তিনি ধার্মিকতার রাস্তা।
তিনি পবিত্রতার, বিশুদ্ধতার রাজপথ।
তিনি গৌরবের, প্রশংসার, মহিমার তোরণ।
তিনি শক্তিমানের গুরু।
তিনি বিজয়ীদের সেনাপতি।
তিনি বীরপুরুষদের মস্তক।
তিনি আইনপ্রণয়নকারীদের নেতা।
তিনি পরাস্তকারীর তত্ত্বাবধায়ক।
তিনি শাসকদের শসানকর্তা।
তিনি সম্রাটদের সম্রাট, রাজকুমারদের রাজকুমার।
তিনি রাজার রাজা এবং প্রভুর প্রভু।

এই হলেন আমার রাজা।

তাঁর কার্য বহুগুণে।
তাঁর প্রতিশ্রুতি নিশ্চিত, নির্ভুল, খাঁটি।
তাঁর জ্যোতি অতুলনীয়।
তাঁর গুণ, ধার্মিকতা, দয়া হলো অসীম, অনন্ত ও প্রচুর।
তাঁর দয়া, অনুগ্রহ অনন্ত, চিরন্তন, অমর।
তাঁর প্রেম কখনোই পরিবর্তন হয় না।
তাঁর বাক্য, বাণী এবং কথাই যথেষ্ট।
তাঁর কৃপা, দয়া পর্যাপ্ত।
তাঁর রাজ্য, আধিপত্য, শাসন ন্যায়পরায়ন, নিরপেক্ষ, ধার্মিক।
তাঁর যোয়ালী সহজ, দাসত্ব স্বচ্ছল আর তার ভার সহজ ও সহনীয়।

আমার ইচ্ছা যদি আমি আপনাকে তাঁকে বর্ণনা করতে পারতাম কিন্তু তিনি বর্ণনাতীত, অবর্ণনীয়। 

এই হলেন আমার রাজা।

তিনি অবোধগম্য, বোধাতীত, তিনি অজেয় আর তিনি দুর্নিবার, অপ্রতিরোধ্য।

আমি আপনাকে এ কথাই বলতে যাচ্ছি, যে আকাশমণ্ডল তাঁকে ধারণ করতে পারে না,
কোনো মানুষই তাঁকে ব্যাখ্যা করতে পারে না।
আপনার চিন্তা, জ্ঞান, বুদ্ধি, বিবেচনায় তাঁকে প্রকাশ করতে পারেন না।
আপনি তাঁকে আপনার হাত থেকে সরিয়ে, ছাড়িয়ে ফেলতে পারেন না।
আপনি তাঁকে ছাড়া টিকে থাকতে পারেন না আর আপনি তাঁকে ছাড়া বেঁচে থাকতেও পারেন না। 

ফরীসিরা তাঁকে রোধ করতে পারেনি, তারা তাঁকে ধরে থামাতে পারেনি।
পিলাত তাঁর কোনো দোষ ধরতে পারেনি।
তাঁর বিরুদ্ধে সাক্ষিদের কোনো সাক্ষ্যে তাকে রাজি করাতে পারেনি।
হেরদ তাকে মেরে ফেলতে পারিনি।
মৃত্যু তাঁকে ধরে নিয়ন্ত্রণ করতে পারেনি আর কবর তাঁকে ধরে রাখতে পারেনি।

এই হলেন আমার রাজা।

তিনি সর্বদাই আছেন আর তিনি সর্বদাই থাকবেন। 

আমি সত্য ও বাস্তব কথা বলছি যে তাঁর কোনো পূর্বসূরী নেই আর তাঁর কোনো উত্তরসূরীও নেই।
তাঁর আগে কেউ ছিল না আর তাঁর পরেও কেউ থাকবে না।
আপনি তাঁকে অভিযুক্ত করতে পারেন না আর তিনি পদত্যাগ করেন না। 

এই হলো আমার রাজা! 
এই হলো আমার রাজা!

“কারণ রাজ্য, পরাক্রম ও মহিমা যুগে যুগে তোমার” 

বেশ, সমস্ত গৌরব ও প্রশংসা আমরা রাজার। 

আমরা এখানে প্রায় কালো শক্তি, সাদা শক্তি, সবুজ শক্তি সম্পর্কে কথা বলছি,
কিন্তু শেষ পর্যন্ত যা গুরুত্বপূর্ণ তা হলো ঈশ্বরেরই শক্তি।
এই হলো আপনার জন্য শক্তি।
হ্যা, এই-ই সেই গৌরব, মহিমা।
আমরা আমাদের নিজেদের সম্মান, মর্যাদা, খ্যাতির চেষ্টা করি, কিন্তু সমস্ত গৌরব তাঁর, হ্যা তাঁরই।

হ্যাঁ, “কারণ রাজ্য, পরাক্রম ও মহিমা যুগে যুগে তোমার” 
কতো দিনের জন্য?
চিরকাল, যুগে যুগে সর্বদা . . আর যখন আমি সর্বকালের এই প্রভু যীশুর মধ্য দিয়ে প্রবেশ করেন . .

আমেন! আমেন!! আমেন !!!      

Comments

Popular posts from this blog

উপবাস - বাইবেলের আলোকে উপবাস

প্রতিমা পূজা এমনকি মূর্তি সম্পর্কে বাইবেল কী বলে? What does the Bible says about idolatry or even image?

ঈশ্বর কেন মানুষ সৃষ্টি করেছেন?