সুসমাচার সব সময়ই স্পষ্ট এবং সহজ সরল। এ বিষয়ে আপনার কি কোনো প্রশ্ন আছে?


আপনিও কি অনেকের মতো বিভ্রান্ত যে ধর্ম কোনটি সঠিক, কোন্ ডিনোমিনেসন বা মণ্ডলী সঠিক, কোন্ পালক প্রচারক সঠিক? এরা সাবই কি সঠিক নয়, তারা কি সঠিক হতে পারে না? এদের সবার সব ধরনের বিশ্বাস যদি অনিশ্চিত হয়, তাহলে আপনি কাদের উপর বিশ্বাস করবেন? কাদের উপর আপনি আস্থা রাখতে পারে ভরসা করতে পারেন? এদের মধ্যে কেউ কি নিশ্চিত পাপ থেকে পরিত্রাণের পথে আছে বা সেদিকে অগ্রসর হচ্ছে? কীভাবে আপনি স্বর্গে যেতে পারেন? বেশ, আমি সাধারণ উদ্দেশ্যে সেদিকে লক্ষ্য রেখে প্রভু যীশু খ্রীষ্টের সুসমাচারের কথা তুলে ধরছি।

আপনি বলতে পারেন, “আমি কেন অন্যের কথায় বিশ্বাস করব?” আমার কথা হলো, “আপনি আমাকে বিশ্বাস না করেন, কিন্তু বিশ্বাস করেন বাইবেল কী বলে!” পরিত্রাণের জন্য, অনন্ত জীবনের জন্য, বিচার আসছে তার জন্য ঈশ^রের বাক্যই হলো আমাদের একমাত্র প্রদত্ত অধিকার যা বিশ্বাস করা এবং তা প্রয়োগ করার জন্য উপযুক্ত। কিন্তু আপনি বলছেন, বাইবেলের বিভিন্ন ধরণের ব্যাখ্যা রয়েছে। আপনার কথা ঠিক, যাহোক, বাইবেলে এমন কী কথা আমাদের বলে যা করতে হচ্ছে? সেজন্য ঈশ^রের বাক্য আপনাকে কী বলে শুনুন:

আপনি আইনঙ্ঘনকারী একজন অপরাধী 

যে কেহ পাপাচরণ করে, সে ব্যবস্থালঙ্ঘনও করে, আর ব্যবস্থালঙ্ঘনই পাপ (১যোহন : পদ)

অর্থাৎ যারা পাপ করে তারা ঈশ^রের কথা অমান্য করে। পাপ হলো ঈশ^রের কথা অমান্য করা।

আপনি হারানো একজন ব্যক্তি, ঈশ^রের থেকে দূরে চলে গিয়েছেন

কারণ যাহা হারাইয়া গিয়াছিল, তাহার অন্বেষণ পরিত্রাণ করিতে মনুষ্যপুত্র আসিয়াছেন (লূক ১৯:১০ পদ)

অর্থাৎ যারা ঈশ^রের থেকে হারিয়ে গেছে তাদের খোঁজ করতে পাপ থেকে উদ্ধার করতেই মনুষ্যপুত্র এসেছেন।

আপনি জীবনবিহীন (নিষ্প্রাণ, নির্জীব) একজন ব্যক্তি।

. . . অপরাধে পাপে মৃত . . . ” (ইফিষীয় : পদ)

অর্থাৎ অবাধ্যতা আর পাপের দরুণ মৃত। অনন্তকাল সাজাপ্রাপ্ত একজন ব্যক্তি।

আপনি কেন একজন পাপী।

আপনি জগতে পাপে কলুষিত পচন ধরা স্বভাবে জন্মগ্রহণ করেছেন (গীতসংহিতা ৫১: পদ) সমস্ত লোকেরা যারা এতকাল খ্রীষ্টবিহীন অবস্থায় বেচেঁ ছিলেন তাদের প্রত্যেকের পাপের বৈশিষ্ট্য ছিল (১যোহন : পদ) আপনি একজন পাপী এবং এজন্যে আপনি পাপ করেন (রোমীয় :২৩; :১২ পদ) আদমের থেকে পতিত হয়েছি বলে কারণে আমি আমরা পাপ করছি তা নয়, কিন্তু এর কারণটা হলো আমরা আমাদের নিজেদের পাপ করাটাকে পছন্দ করেছি। অন্যভাবে বলা যায় যে আমরা জন্মে এবং নিজেদের পছন্দে পাপী। কেউ কি আমাদের মিথ্যা বলা শিখিয়েছে না-কি স্বাভাবানুগত হয়ে আসছে? আপনার গর্ব, আপনার ক্রোধ, ঈশ^রের বিরুদ্ধে বিরোধিতা হলে কেমন হয়? আপনি বিধিলঙ্ঘন এবং অবাধ্যরূপে ঈশ^রের পবিত্র বিধিতে ইতিমধ্যেই অপরাধি। (রোমীয় :১২-১৪ পদ)

আপনাকে অবশ্যই রক্ষা পেতে হবে, উদ্ধার পেতে হবে, পরিত্রাণপ্রাপ্ত হতে হবে।

কারণ আপনি একজন পাপী, প্রতিটি মূহুর্তে সর্বশক্তিমান ঈশ^রের ক্রোধ আপনার উপরে থাকছে (যোহন :৩৬ পদ) আপনি যদি আপনার আচরণে এই বৈশিষ্ট্যে মৃত্যুবরণ করেন আপনি অনন্তকালের জন্য বিনষ্ট হলেন। এভাবে এরকম মৃত্যুর পর আপনার জন্য কোনো দয়া অনুগ্রহ আর থাকছে না। আপনি পাপ করায় আপনি ধার্মিক এবং পবিত্র ঈশ^রের মনে কষ্ট দিয়েছেন, তাঁকে অসন্তুষ্ট করেছেন ÑÑ আর এই পাপে আপনি বিচারকে ডেকে আনলেন। “কেননা পাপের বেতন মৃত্যু . . ” (রোমীয় :২৩ পদ) পাপের জন্য মূল্য অবশ্যই পরিশোষ করতে হবে, আর তা না হলে আপনার জন্য অন্য কাউকে তা পরিশোধ করতে হয়।

আপনার পাপের ভয়ঙ্কর চরম অবস্থা দেখুন! জঘন্য জঘন্য সব রোগগুলোর দিকে তাকিয়ে দেখুন যা এখন আপনার প্রাণ খেয়ে ফেলছে! আপনাকে ফাঁদে ফেলা ভয়ানক খাদে ফেলা হচ্ছে, দেখুন! দেখুন “অগ্নি গন্ধকে প্রজ¦লিত হ্রদ যেখানে আপনি মাথা ডুকাচ্ছেন, যদি না আপনি মন পরিবর্তন করেন এবং ঈশ^রের দিকে মন ফিরান! আপনি যদি না ফিরেন, আপনি আগুণে ¦লবেন (গীতসংহিতা :১১-১৩ পদ); যদি মন না ফিরান বিনষ্ট হবেন (লূক ১৩: পদ) 

আপনি কীভাবে পরিত্রাণপ্রাপ্ত

স্বর্গের ঈশ^ প্রেম ভালোবাসা এবং দয়া-অনুগ্রহে তাঁর পুত্রকে এই পাপেপূর্ণ জগতে পাঠিয়েছিলেন, “কারণ ঈশ^ জগৎকে এমন প্রেম করিলেন যে, আপনার এক জাত পুত্রকে দান করিলেন, যেন, যে কেহ তাঁহাতে বিশ্বাস করে, সে বিনষ্ট না হয়, কিন্তু অনন্ত জীবন পায় (যোহন :১৬ পদ) ঈশ^রের তাঁর সদগুণের কারণে তিনি জগতের জন্য একজন মুক্তিদাতা দিয়েছেন। (দেখুন যিশাইয় ৫৩ অধ্যায়) ঈশ^রের থেকে একজনকে পাঠানো হয়েছে, প্রভু যীশু খ্রীষ্ট, এই জগতে এসেছেন (তাঁর কুমারী জন্মের মাধ্যমে), পাপীদের উদ্ধারের এই নির্দিষ্ট কারণে, ঠিক যেমন আপনি এবং আমি, “খ্রীষ্ট যীশু পাপীদের পরিত্রাণ করিবার জন্য জগতে আসিয়াছেন (১তীমথিয় :১৫ পদ)। “কেননা যখন আমরা শক্তিহীন ছিলাম, তখন খ্রীষ্ট উপযুক্ত সময়ে ভক্তিহীনদের নিমিত্ত মৃত্যুবরণ করিলেন (রোমীয় : পদ)। “কিন্তু ঈশ^ আমাদের প্রতি তাঁহার নিজের প্রেম প্রদর্শন করিতেছেন; কারণ আমরা যখন পাপী ছিলাম, তখনও খ্রীষ্ট আমাদের নিমিত্ত প্রাণ দিলেন। এখানে এই হলো চমৎকার আর মহিমাম্বিত, গৌরবাম্বিত সুখবর: খ্রীষ্ট এসেছিলেন! খ্রীষ্ট সম্পূর্ণ নিখুঁত উৎকৃষ্ট জীবনযাপন করেছেন! খ্রীষ্টের মৃত্যু ছিল একটি স্থলবর্তীস্বরূপ অর্থাৎ পরিবর্তে মৃত্যুবরণ! খ্রীষ্ট কবরপ্রাপ্ত হয়েছিলেনর, কিন্তু মৃত্যু থেকে উত্থাপিত হয়েছেন! যীশু খ্রীষ্ট এখন গৌরবে সিংহাসনে উচ্চ আসনে অধিষ্ঠিত! খ্রীষ্ট তাঁর নিজের সকলের জন্য মধ্যস্থতা করছেন! খ্রীষ্ট প্রভু আবার আসবেন! খ্রীষ্ট তাঁর রাজ্য চিরকালের জন্য শাসন করবেন!

পাঠ করুন : করিন্থীয় ১৫:- পদ “হে ভ্রাতৃগণ, তোমাদিগকে সেই সুসচামার জানাইতেছি, যে সুসমাচার তোমাদের নিকট প্রচার করিয়াছি, যাহা তোমরা গ্রহণও করিয়াছ, যাহাতে তোমরা দাঁড়াইয়া আছ; আর তাহারই দ্বারা, আমি তোমাদের কাছে যে কথাতে সুসমাচার প্রচার করিয়াছি, তাহা যদি ধরিয়া রাখ, তবে পরিত্রাণ পাইতেছ; নচেৎ তোমরা বৃথা বিশ্বাসী হইয়াছ। ফলতঃ প্রথম স্থলে আমি তোমাদের কাছে এই শিক্ষা সমর্পণ করিয়াছি, এবং ইহা আপনিও পাইয়াছি যে, শাস্ত্রানুসারে খ্রীষ্ট আমাদের পাপের জন্য মরিলেন, কবর প্রাপ্ত হইলেন, আর শাস্ত্রারুসারে তিনি তৃতীয় দিবসে উত্থাপিত হইয়াছেন।

পাঠ করুন ১করিন্থীয় ১৫:২৩-২৬ পদ; ইব্রীয় :২২-২৮ পদ; এবং ইব্রীয় :২৪-২৮ পদ।

আপনি নিজে পাপী বুঝতে পারলে সেই বিশ্বাসে খ্রীষ্টের পদতলে নত হন। এতো দিনে ঈশ^কে এবং তাঁর ব্যবস্থা অপছন্দের কারণে শোক প্রকাশ করুন। নিজের পাপের জন্য অনুতপ্ত হন, অনুশোচনা করুন, নিজেকে ধিক্কার দিন, এতো দিন অনেক অনেক পাপ করার জন্য লজ্জিত হন এবং পরিশেষে সেদিক থেকে মন পরিবতন করে ঈশ^রের দিকে ফিরুন এবং একমাত্র প্রভু যীশু এবং তাঁর প্রায়চিত্ত রক্তের উপর আস্থা রাখুন, ভরসা করুন, তাঁর উপা নিভর করুন। “যাঁহাতে আমরা তাঁহার রক্ত দ্বারা মুক্তি, অথাৎ অপরাধ সকলের মোচন পাইয়াছি; ইহা তাঁহার সেই অনুগ্রহ-ধন অনুসারে হইয়াছে (ইফিষীয় : পদ)

লক্ষ্য রাখবেন ক্ষমা এবং মুক্তি একমাত্র যীশুর রক্তে পাওয়া যায়! আপনি কখনো আপনার ভালো ভালো কোনো কাজের বিনিময়ে কিংবা আপনার কোনো সৎ যোগ্যতার গুনে ক্ষমা পেতে পারেন না, এর সমস্ত কিছু আপনি নরক আর ঈশ^রের ক্রোধ অজন করতে পারেন এছাড়া আর কিছুই নয়।

পবিত্র আত্মা আপনাকে খ্রীষ্টের দিকে ধাবিত করুক! খ্রীষ্টের ক্রুশের গৌবর করতে যেন আপনি সক্ষম হতে পারেন। তিনি কোনো ক্ষুত বা কলঙ্ক ছাড়াই নিজেকে ঈশ^রের প্রতি সমপন করেছেন। তিনি তাঁর সমস্ত বিশ্বাসীদের জন্য সঠিক পরিত্রাণে পযায়ে নিয়ে এসেছেন। এখনই খ্রীষ্টের দিকে ধাবিত হন। আমেন!

Comments

Popular posts from this blog

উপবাস - বাইবেলের আলোকে উপবাস

প্রতিমা পূজা এমনকি মূর্তি সম্পর্কে বাইবেল কী বলে? What does the Bible says about idolatry or even image?

ঈশ্বর কেন মানুষ সৃষ্টি করেছেন?