ঈশ্বরের অনুগ্রহই যথেষ্ট

যুগ যুগ ধরেই খ্রীষ্ট বিশ্বাসীরা কোনো-না কোনো অস্থিরতায়, দুশ্চিন্তায় থাকেন, ঠিক যেমন সাধু পৌলের “মাংসে একটি কণ্টক (কাটার মতো একটা দুর্বলতা)”।

আমি জানি না যে কী ধরণের দুর্বলতা ব্যাধি এই শ্রদ্ধেয় সাধু ব্যক্তির দেহে ছিল যা তাকে সারাক্ষণ কষ্ট দিত।
তবে এখন বুঝতে পারি, খ্রীষ্ট বিশ্বাসীরা পৌলের মতো সেরকমই কোনো এক ধরণের দুর্বলতার অভিজ্ঞতায় আছেন যা অনেকেই সহ্য করে দিন কাটাচ্ছে।
যেমন কমন ব্যাধি - বুহমুত্র, উচ্চ রক্তচাপ, রক্তে চর্বির পরিমান বেড়ে যাওয়া।
আমাদের বয়সের সাথে সাথে সবারই এর কোনো না কোনো একটাতে আছেন, কিংবা এর সবকটার সঙ্গে আছি।
সব সময় চেক করে চলতে হয়।
মনে করে অসুধ খেতে হয়, কারণ ওসব বেড়ে গেলে মুসকিল।
আমার এক আত্মিয় জানালেন, মানুষেরা ঐ তিনটি ব্যাধির তিনটি অষুধের কারণে টিকে থাকে।
যাহোক, এসব এছাড়াও আরো অনেক ধরণের প্রচণ্ড কষ্ট নিয়ে আপনাকে কীসে আর কীভাবে ঈশ্বরের দিক চালিত করে?
কী এমন আছে আপনার আর কোন্ শক্তিতে আপনি সত্য বলে মেনে নেবেন, স্বীকার করবেন যে আপনি দুর্বল আর ঈশ্বরের শক্তি, ক্ষমতার গুণে আপনি অবশ্যই তাঁর উপর নির্ভর করবেন?
এমন কোনো কিছু কি আছে যাতে এ অবস্থায় আপনাকে ঈশ্বরের দিকে ধাবিত করে? যেমন সাধু পৌল !!
আমিও ভাবি।
জীবনের অনেক চাপ, কষ্ট, ভোগান্তি অন্যের উপর চাপিয়ে স্বস্তি পাই না কখনো, কারণ তারাও তো কোনো না কোনো ভোগান্তিতে আছেন।
হোক বা না হোক আমি সাক্ষ্য দিচ্ছি, আমি সব সময় প্রভুরই শরণাপন্ন।
আজকের মহামারিতে, এ ছাড়াও অনেকের বহু দিনের বহু যন্ত্রণা আমিও উপলব্ধি করতে পারি।
প্রচণ্ড দুঃখ, কষ্ট, যন্ত্রণা আমাদের প্রার্থনায় ধাবিত করে।
অসহায়, নিরুপায় অবস্থায় আমরা যা করতে পারি তা হলো ঈশ্বরকে শোনানো, আর তার কথা শোনো, আর খ্রীষ্টের শক্তির দিকে নিজেকে চালিত করা।
“প্রভু, দুর্বলতা যন্ত্রণার মধ্যেও তোমার শক্তি আমার উপর রাখ, আমার জীবন তোমার গৌরাবার্থে ব্যবহার কর।”
আর প্রভু বলেন,
“আমার অনুগ্রহ তোমার পক্ষে যথেষ্ট; কেননা আমার শক্তি দুর্বলতায় সিদ্ধি পায়” ২করিন্থীয় ১২:৭-১০ পদ।
প্রভু আমার ইচ্ছায় নয়, “. . . তোমার ইচ্ছা সিদ্ধ হউক . . “
প্রভু তোমার অনুগ্রহই আমার জন্য যথেষ্ট।
আমেন! আমেন!! আমেন!!!

Comments

Popular posts from this blog

উপবাস - বাইবেলের আলোকে উপবাস

প্রতিমা পূজা এমনকি মূর্তি সম্পর্কে বাইবেল কী বলে? What does the Bible says about idolatry or even image?

ঈশ্বর কেন মানুষ সৃষ্টি করেছেন?